কিভাবে একটি মেয়ের সাথে ইনস্টাগ্রাম এ কথোপকথন শুরু করবেন : ১০+ টিপস যেভাবে কথা বলবেন।

 

ইনস্টাগ্রাম এ কি আপনার একজন মেয়েকে পছন্দ হয়েছে।কিন্তু কি বলে তার সাথে কথা বলা শুরু করে বুজে উঠতে পারছেন না।কথা বলতে যাওয়ার আগেই মাথায় হোচট খাচ্ছেন।কিংবা কথা বলা শুরু করে সেইখানেই থেমে যাচ্ছেন তাহলে আজকে আমার দেয়া ১১টি টিপস জেনে রাখুন যেগুলো আপনাকে ভবিষ্যৎ এ ইনস্টাগ্রাম এ একটা মেয়ের সাথে কথা বলা শুরু করতে কাজে লাগবে ।

১/তার ছবি তে কমেন্ট করুন।

যদি সে ইনস্টাগ্রাম এ প্রতিনিয়ত পোস্ট করে তাহলে তার পোস্ট এ সুন্দর একটি কমেন্ট কিংবা মন্তব্য করুন।অর্থাৎ আপনি তার কাছে একটু এগিয়ে গেলেন ।তার পোস্ট সম্পর্কিত একটা কমেন্ট করুন ।ধরুন পোস্ট টা হলো সে বীচ এ ঘুরতে গিয়েছে, তাহলে আপনার মন্তব্য গুলো হওয়ার উচিত এমন :- 

•”ওয়াও! বীচ টা কত টা সুন্দর।এটা কি সর্বশেষ গ্রীষ্মকালের ছবি?”

••”আমি জানতাম না তুমি স্কাইডাইভিং করেছ!  এটা কি  ভীতিকর ছিল??”

•”ছবি টা কে তুলেছে?ছবি টা তো অনেক সুন্দর এসেছে!”

২/স্টোরি তে রিপ্লাই করা।

প্রতিনিয়ত তার স্টোরি তে লক্ষ রাখুন এবং দেখুন সে প্রতিনিয়ত কোথায় যায় কোথায় কার সাথে আড্ডা দেয়।যদি সে হটাৎ করে আকর্ষণীয় কিছু পোস্ট তাহলে সেটায় প্রতিক্রিয়া করার চেষ্টা করুন।আপনি তাকে প্রতিক্রিয়া করার চেষ্টা করুন যে এটা কোথা থেকে এসেছে ,এটা কোথায় পাওয়া যায়,খাবার টাড় স্বাদ কেমন ছিল (যদি খাবারের ছবি পোস্ট করে),তার ছুটি সম্পর্কে জিজ্ঞেস করুন কিংবা কোথায় আছে সেটা জিজ্ঞেস করুন (যদি কোথাও ঘুরতে গিয়ে থাকে), সে যদি কোনো প্রশংসা পাওয়ার মতো কোনো কাজ করে তাহলে তাকে শুভেচ্ছা জানান।আপনার মন্তব্য গুলো হওয়া উচিত এমন:- 

•”বার্গারটা তো দেখতে সুন্দর!খাবারের স্বাদ কেমন ছিল?এটা কি মিরপুরে অবস্থিত?”

••”ওয়াও ! বীচ টা দেখতে তো অসাধারণ এটা কি কক্সবাজার?”

৩/ আপনার সম্পর্কে বলুন

আপনার নাম বলার মাধ্যমে একটি নতুন   কথোপকথন শুরু করুন। আপনি যদি মেয়েটিকে জানেন না তাহলে এটা হতে পারে তার সম্পর্কে জানার জন্য আপনার পক্ষ থেকে সেরা উপায়,যদি আপনি তার সাথে নতুন বন্ধুত্ব করার চেষ্টা করে থাকেন ।আপনার মেসেজ টা সংক্ষিপ্ত রাখার চেষ্টা রাখুন এবং সংক্ষিপ্ত এর ভিতরে আপনার সম্পর্কে তাকে বলার চেষ্টা করুন।

•”হাই আমি _____।আপনার নাম কি?”

••”হ্যালো আপনাকে দেখে খুব ভালো লাগলো!আমি ____|আপনার নাম কি?”

৪/আপনার পারস্পরিক বন্ধু দের তুলে ধরুন।

আপনাদের মধ্যে যদি কিছু পারস্পরিক বন্ধু কিংবা মিউচুয়াল ফ্রেন্ড (ইংলিশ)থাকে তাহলে এই বিষয়ে তাকে আপনি জিজ্ঞেস  করুন।অথবা আপনি তাকে প্রশ্ন করুন যে আপনাদের মাঝে তাদের এত মিল কিভাবে,যে,তার এবং আপনার মিউচুয়াল ফ্রেন্ড একই?(এটা শুধু ব্যাবহার করুন যখন আপনাদের মাঝে পারস্পরিক কিংবা মিউচুয়াল ফ্রেন্ড থাকে)আপনার কনভার্সেশন টা হওয়া উচিত এমন:

•”ওয়াও !আমাদের মাঝে ২০জন মিউচুয়াল ফ্রেন্ড/বন্ধু  রয়েছে।কিন্তু কিভাবে আমরা কখনো দেখা না করে রয়েছি?”

•”হেই তুমি কি _______কে চিনো?আমরা মনে হয় গত মাসের একটা পার্টি তে দেখা করেছিলাম?”

৫/তাকে একটা মিম/ফানি পোস্ট সেন্ড করুন।

যদি সে প্রতিনিয়ত বিভিন্ন মিম/ফানি পোস্ট শেয়ার করে তাহলে আপনি তাকেও একটা মিম কিংবা ফানি পোস্ট তার ইনবক্স এ শেয়ার করতে পারেন তবে সেটা আপনার নিজের  কালেকশন থেকে যদি আপনার কালেকশন এ মিম/ফানি পোস্ট না থাকে তাহলে আপনি ইনস্টাগ্রাম কিংবা অন্য কোনো সোশ্যাল মিডিয়া তে একটু খুঁজুন তাহলে আপনি পেয়ে যাবেন।আপনি যদি ভেবে থাকেন টাকে কোন ধরনের মিম/ফানি পোস্ট শেয়ার করবেন তাহলে তার আইডি টা একটু দেখুন এবং লক্ষ রাখুন যে সে কোন বিষয়ের মিম /ফানি পোস্ট এ বেশি ইন্টারেস্টেড সেই বিষয়ে তাকে প্রাইভেট মেসেজ করুন ।

৬/তার আইডি থেকে কোন পোস্ট সম্পর্কে বলুন

প্রতিনিয়ত লক্ষ্য রাখুন যে সে কি বিষয়ে পোস্ট করছে যদি কখনো সে একটা নতুন টপিকে পোস্ট করে যেমন সেটা হতে পারে বিচে গিয়ে একটা ছবি তুলেছেন তখন আপনি তাকে প্রশ্ন করতে পারেন যে এটা কোন ক্যামেরা ,ক্যামেরা টা কি আমি তাকে ব্যবহার করে দেখতে পারি এরকম প্রশ্ন তার ইনবক্সে করুন তাহলে সেও আপনার কাছে এগিয়ে আসবে উত্তর দিবে। আপনি যাকে এমন প্রশ্ন করবেন যেটা হওয়া উচিত ইন্টারেস্টিং। আপনার প্রশ্ন ঠিক হওয়া উচিত এমন:

•”এটা কি আপনার নতুন ক্যামেরা ,আমি কি এটা ব্যবহার করে দেখতে পারি?”

•আমি তো আগে জানতাম না যে আপনি রাইডিং  করতে পছন্দ করেন? আপনি কবে থেকে রাইডিং করছেন?

৭/ব্যক্তিগত ভাবে কথা বলুন

এটা কি আগে থেকে জেনে থাকেন তাহলে সেই বিষয়ে তাকে একটা মন্তব্য করুন । তাকে এমন প্রশ্ন করুন যেটা আপনার এবং তার মধ্যে আগে থেকে কখনো উপলব্ধি হয়েছে । তিনি আপনার মেসেজ দ্বারা অদ্ভুত হবেন না কারণ এটা আপনাদের আগে কখনো একটা স্মৃতি হয়েছিল। এটা তখনই করুন যখন আপনাদের আগে কখনো দেখা হয়েছিল আপনার যদি আগে কখনো দেখা না হয়ে থাকে তাহলে এটা ব্যবহার করা থেকে বিরত থাকুন ।আপনার মেসেজটি হতে পারে এমন:

•আজকে যে মিস্টার _______অভিনয় করেছে সেটা কি আপনার ভালো লেগেছিল?

•আরে!! আমরা আমরা তো দুইজনের অপছন্দ কিংবা পছন্দ নিয়ে তুলনা করতে পারিনা আমি জানি যে আপনি এখনো মীস্টার ______কে পছন্দ করেন না।

৮/তাকে একটি ফিল্টার ছবি পাঠান

আপনি যদি নিজেকে অনুভব করেন, তাহলে আপনি একটি সুন্দর বা মজার সেলফি তাকে তুলে  পাঠাতে পারেন ।একটি দ্রুত ছবি তোলার চেষ্টা করুন এবং একটি কৌতুকপূর্ণ ক্যাপশন সহ ব্যক্তিগতভাবে এটি তার ইনবক্স এ  পাঠান।

আপনার ছবিটি যথাযথ কিনা তা নিশ্চিত করুন যাতে আপনি তাকে ফটো টপিক এর বাইরে  না নিয়ে যান।আপনার ক্যাপশন হওয়া উচিত এমন:-

•”আমাকে কি সুন্দর লাগছে?, পরে ডিলিট দিতে পারে”

•”ছবি টা কি আমি আমার নিউজ ফীড এ পোস্ট করতে পারি?সত্য বলবে!”

৯/Try a cheesy pickup line.

বর্তমান প্রজন্মের কিছু মেয়েরা এই ধরনের কথাগুলো বেশি পছন্দ করে থাকে।কথোপকথন গুলো সুন্দর রাখতে মজাদার কিংবা ফানি কিছু কিছু লিখুন।এখানে আপনি নন সেক্স্যুয়াল কিছু টপিক সম্পর্কে তাকে বলতে পারেন।সে যদি আপনার মন্তব্য টি পছন্দ করে,তাহলে আপনি বুজবেন যে সে আপনার জন্য ইন্টারেস্টেড।এই টাই হতে পারেন আপনাদের জন্য প্রফেশনালি কথাবার্তা বলার সেরা ধাপ।আপনার মন্তব্য এমন হওয়া উচিত:-

•”তুমি কি বৃষ্টি পছন্দ কর?আজকে ডেট এ গেলে কেমন হয়?”

•”তুমি কোথায় থেকে এসেছ ?আমার দেখা সেরা ১০জনের ভিতরে তুমি একজন”

•”আমার আগে সুন্দর একটা হৃদয় ছিল ।কিন্তু এখন আর সেরকম নেই”

১০/আপনার নম্বর তাকে দিন।

আপনারা যদি আগে কখনো একে অপরের সঙ্গে ফোনে আলাপ না করে থাকেন তাহলে আপনি তাকে ফোন এর নম্বর ডিজিট গুলো দিন।আপনার যদি তাকে মেসেজ করতে বিরক্ত লাগে কিংবা আপনি ইনস্টাগ্রাম এ বেশি সময় ব্যায় করতে পছন্দ করে না থাকেন তাহলে ফোনে কথা বলা হতে পারে আপনাদের দুইজনের জন্য সেরা উপায়।এটা আরো হতে পারে আপনার কিংবা আপনাদের ভবিষ্যত এ একত্রে সঙ্গী হওয়ার উপায় ।আপনার মেসেজ টা হবে এমন:-

•”হেই তুমি তো অনেক কুল।এটা আমার নম্বর পরবর্তীতে তোমার কাজে লাগতে পারে”

•”হেইও আমরা গত সপ্তাহে একসাথে দেখা করেছিলাম ।পরবর্তীতে যদি এমন কোনো আয়োজন হয়ে থাকে তাহলে আমার সাথে এই নম্বর এ যোগাযোগ করুন”

১১/তার সম্পর্কে কিছু লিখে পোস্ট করুন যেনো সে আপনার পোস্ট এ রিপ্লাই করে (বোনাস)

এটি একটি কথোপকথন শুরু করার সবচেয়ে পরোক্ষ উপায়, তাই এটি একটি শেষ অবলম্বন হিসাবে ব্যবহার করুন।আপনি যদি এই মেয়ে সম্পর্কে কিছু জিনিস জানেন (তার শখ কি, সে কি করতে পছন্দ করে, কোথায় খেতে পছন্দ করে), আপনার স্টোরি তে  একটি ছবি পোস্ট করার চেষ্টা করুন যাতে সে সাড়া দেয়(সবচেয়ে সেরা উপায় তাকে স্টোরি তে মেনসন করা) ।যদি সে আপনাকে রিপ্লাই করে তাহলে এইখান থেকেই কথোপকথন শুরু করে দিন।

আপনার স্টোরি হওয়া উচিত এমন:-

•”যদি সে আউটডোর এ অনেক ঘুরাঘুরি করতে পছন্দ করে তাহলে সেই বিষয়ে করতে পারেন।”

•”আরেকটা অবলম্বন যদি সে ফুড লাভার হয়ে থাকে তাহলে এই বিষয়ে তাকে পোস্ট করুন যে এই শহরে নতুন একটা রেস্টুরেন্ট এসেছে।”

কেমন লাগলো আপনাদের সবার আজকের এই পোস্ট টি।আসা করি ভালই লেগেছে আপনি যদি আমাদের দেয়া ১১টি টিপস থেকে যেকোনো একটা টিপস ভালোভাবে ব্যাবহার করতে পারেন তাহলেই আপনি একটা মেয়ের সাথে কথা বলতে পারবেন বলে আশা করছি।

Leave a Comment

Your email address will not be published.