Whatsapp কেনো তৈরি করা হয়েছিল?

 1️⃣হোয়াটসঅ্যাপ কি?

▶️হোয়াটসঅ্যাপ একটি সোশ্যাল মিডিয়া অ্যাপ। এটি স্মার্টফোনের জন্য, কম্পিউটার জন্য,আর ল্যাপটপের জন্য রয়েছে।এই অ্যাপ ডাউনলোড করা যায় কোনো টাকা খরচ ছাড়াই। এই অ্যাপটি ইন্টারনেট ব্যবহার করে বার্তা, ছবি, অডিও এবং ভিডিও পাঠানোর জন্য সবচেয়ে উপযোগী।যারা একটি স্মার্টফোন ব্যবহার করেন তাই আপনাদের হোয়াটসঅ্যাপ ডাউনলোড করার জন্য প্লে স্টোরে যেতে হবে। এটি কিশোর -কিশোরীদের কাছে খুব জনপ্রিয় কারণ এর বিভিন্ন অপশন আসে যা খুব চিত্তাকর্ষক।তারা তাদের বন্ধুদের সাথে গ্রুপ চ্যাটিং করতে পারে।তারা তাদের বন্ধুদের সাথে ছবি, ভিডিও এবং ভয়েসও পাঠাতে পারে।হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা মেসেজের মাধ্যমে আসল সময়ে তাদের অবস্থান শেয়ার করতে পারে। তারা চুক্তির তালিকাও সংগঠিত করতে পারে যাতে তারা দ্রুত এটির মাধ্যমে গ্রুপ চ্যাটে অনেক লোককে বার্তা পাঠাতে পারে বিদেশে বসবাসকারী মানুষদের।

2️⃣হোয়াটসঅ্যাপ কিভাবে সৃষ্টি হলো?

▶️২০০৯ সালে, জন কৌম একটি অ্যাপ তৈরি করতে চেয়েছিলেন যা ব্যবহারকারীদের পৃথক নামের পাশে স্ট্যাটাস দেখায়। তিনি অ্যাক্টন এবং অ্যালেক্স ফিশম্যানের সাথে আলোচনা করেছিলেন।তখন একজন রাশিয়ান ডেভেলপার তাদের সাথে কাজ করতে রাজি হয়। তো তার নাম  হলো ইগর সোলোমেননিকভ। আমাদের শুনে মনে হতে পরে  যাত্রাটা খুব সহজ ছিল কিন্তু এই যাত্রাটা সহজ সিল না।তারা অন্যান্য অনেক সফল উদ্যোক্তার মত তাদের পথ সুগম করেছিল।  ২০০৯ সালের জুন মাসে অ্যাপল পুশ নোটিফিকেশন আপডেট চালু করেসিল অ্যাপল।ব্যবহারকারীরা ঘটনাক্রমে অবস্থান এবং ডবল চেক বার্তা পছন্দ করে। ব্ল্যাকবেরির বিবিএমের মতো প্রতিযোগীরা ছিল ব্যালকবেরি এবং গুগল জি-টক এবং স্কাইপ যা আপনাকে অন্যদের সাথে যোগাযোগ করতে চাই এমন একটি ইউনিক শেয়ার করতে হবে। মাত্র কয়েক মাসের মধ্যে এই অ্যাপের ব্যাবহারকারীর সংখ্যা দুই লাখ পঞ্চাশ হাজার হয়ে গেছে যা সিল খুবই খুশির খবর।

3️⃣কেনো হোয়াটসঅ্যাপ আমরা চালাবো?

▶️হোয়াটসঅ্যাপ চিরকালের জন্য ১.৬ বিলিয়ন গ্রাহকদের জন্য মেসেজিং অ্যাপ হিসাবে চিহ্নিত করা হয়েছে। এটি একটি অসাধারণ খুশির খবর কৌম, একটন আর আলেক্সের জন্য।এটি একটি দ্রুত, সহজ এবং সুবিধাজনক উপায় যা পরিবার এবং বন্ধুদের জন্য চ্যাট, গ্রুপ টেক্সট, ফটো, ভিডিও এবং ভয়েস শেয়ার করা দিন বা রাত।

⏩হোয়াটসঅ্যাপের উপকারিতা কি কি আছে?

হোয়াটসঅ্যাপ ভয়েস ওভার ইন্টারনেট 

প্রোটোকলে কাজ করে। এটি পাঠ্য, বার্তা, ছবি, নথি, ভিডিও ইত্যাদি পাঠাতে ব্যবহার করা যেতে পারে এটি অন্য স্মার্ট ফোনে ভয়েস কল এবং ভিডিও কল করতে ব্যবহার করা যেতে পারে। যদি সে হোয়াটসঅ্যাপ ইন্সটল না করে তাহলে তারা করতে পারবে না।যদি সে হোয়াটসঅ্যাপ ইন্সটল না করে তাহলে তারা করতে পারবে না।যদি তারা হোয়াটসঅ্যাপ ইন্সটল করেসে তাহলে তারা একে অপরকে হোয়াটসঅ্যাপে ভিডিও কল এবং ভয়েস কল দিতে পারবে।টাকা খরচ  সারা কল করতে পারে। এটি বিভিন্ন অপারেটিং সিস্টেম সমর্থন করে।যেমন:আই ও এস, অ্যান্ড্রয়েড সাথে রএসে উইন্ডোজ আর ব্ল্যাক বেরি ইত্যাদি আরো অনেক।বিশ্বব্যাপী প্রদানকারীর যেকোনো অংশে বিনা মূল্যে বার্তা প্রেরণ করা হয়।ব্যবহারকারীদের বিরক্ত করার জন্য পর্দায় অন্য কোন বিজ্ঞাপন নেই।সমস্ত সরঞ্জাম ব্যবহার করা খুব সহজ।হোয়াটসঅ্যাপ স্মার্ট ফোনের সমস্ত চুক্তি স্বয়ংক্রিয়ভাবে আমদানি করে।এটি আপনার চুক্তিতে কারা হোয়াটসঅ্যাপ অ্যাপ ব্যবহার করছে সে সম্পর্কে তথ্য প্রদান করতে পারে। অবস্থান, ছবি, ভিডিও, স্ট্যাটাস বন্ধুদের সাথে শেয়ার করা যেতে পারে। তারা তাদের বন্ধুদের সাথে হোয়াটসঅ্যাপ ব্যবহার করে কোন প্রকার অর্থ প্রদান না করে চ্যাট করতে পারে।

আমরা এখন হোয়াটসঅ্যাপ এর উপকারিতা জানলাম এখন জন্য অপকারিতা।

⏩হোয়াটসঅ্যাপের অপকারিতা কি কি?

বিশেষ ব্যবহারকারীদের থেকে লুকানোর কোন বিকল্প নেই। স্মার্ট মোবাইল ফোনের স্বাভাবিক ইনবক্সে বার্তা প্রেরণ করা সম্ভব নয়। যে কেউ শুধুমাত্র আপনার জন্য বার্তাগুলি পড়ার ঝুঁকি রয়েছে। এটি প্রায়ই সুখী পরিবারে সমস্যা সৃষ্টি করে। একটি গ্রুপে ২৫৬ জনের সীমা আছে যা এখন কিছু সেটিংস সহ ৩০০০ এ পরিবর্তন করা যেতে পারে। ধ্রুবক বার্তা গ্রহণের কারণে কেউ বিরক্ত হতে পারে। এটা খুবই নেশাগ্রস্ত।আপনি যদি এর প্রতি আসক্ত হন তাহলে তার নেশা কাটিয়ে ওঠা খুব কঠিন।আমরা স্কুলের বাচ্চাদের মধ্যে এই আসক্তি দেখতে পাচ্ছি।যাদের সাথে আপনি যোগাযোগ করতে চান তাদের সাথে নম্বরটি শেয়ার করতে হবে যেজন্য এটি অনেকের কাছে জামেলার একটি অপশন মনে হতে পারে এমনকি এই প্রবলেমের মানুষ হয়তো কম পাওয়া যাবে না।

আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ আমাদের সম্পূর্ণ পোস্ট টি পড়ার জন্য।আসা করি আপনাদের সকলের কোনো না কোনো ভাবে এই বিষয়ে কাজে লাগবে।পরবর্তীতে কোন বিষয়ে পোস্ট করবো টা কমেন্ট সেকশন এ জানাতে পারেন এবং পোস্ট এ কোথাও ভুল থাকলে সেটাও জানাতে পারেন। 

Leave a Comment

Your email address will not be published.